আলিম পরীক্ষায় খাড়াতাইয়া ইসলামিয়া ফাযিল মাদরাসা শতভাগ উত্তীর্ণ

মোঃ জহিরুল হক বাবু।।
আলিম পরীক্ষার ফলাফলে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধিনে কুমিল্লার বুড়িচং উপজেলার খাড়াতাইয়া ইসলামিয়া ফাযিল মাদরাসা সাফল্যের ধারা অব্যহত রেখেছে। এ মাদ্রাসায় পাসের হার শতভাগ। এ বছর এ মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় অংশ নেন ৪০ জন। তাঁদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৮ জন।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ মিজানুর রহমান বলেন বলেন, ‘ঐতিহ্যবাহী খাড়াতাইয়া ইসলামিয়া ফাযিল মাদরাসা থেকে ৪০ জন পরীক্ষার্থী অংশ নেয়। সব পরীক্ষার্থী পাস করেছে। তাদের পরীক্ষার ফলাফলে আমি খুশি।’

তিনি আরো বলেন, অতীতের ন্যায় এবার ও খাড়াতাইয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসা শতভাগ পাস অব্যাহত রাখায় আল্লাহর নিকট শুকরিয়া জ্ঞাপন করছি। এর পিছনে সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক মন্ডলী, অভিভাবকদের, মাদ্রাসার গভর্নিং বডি সভাপতিসহ সকল সদস্য মন্ডলী ও এলাকাবাসী সকলের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত ছিল।

মাদ্রাসার নিয়ম শৃঙ্খলা ও পরীক্ষা পদ্ধতির কারণে ছাত্রছাত্রীরা ভালো ফলাফল করতে পারে‌ আশা করি ভবিষ্যতেও আরো ভালো ফলাফল উপহার দিতে সক্ষম হবে।

এই বিষয়ে মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি কুমিল্লা বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ সোলায়মান বলেন, মাদ্রাসার এই ফলাফলের পিছনে মাদ্রাসা শিক্ষক মন্ডলী, অভিভাবকদের আন্তরিক সহযোগিতা এবং ছাত্র-ছাত্রীদের আন্তরিক প্রচেষ্টায় তারা শতভাগ ফলাফল পেয়েছি।

ভবিষ্যতে মাদ্রাসায় এ প্লাস সহ গুণগত মান এবং অবকাঠামোরর উন্নয়নে সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি। এই মাদ্রাসা থেকে পড়ালেখা করে অনেক ছাত্র-ছাত্রী দেশ ও বিদেশী বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষা গ্রহণ করেছেন যার কারণে বর্তমানে ছাত্রছাত্রীরাও অনেক বেশি মোটিভেশন পায় তাই দেশ এবং বিদেশে সকলের আন্তরিক পরামর্শ ও সহযোগিতায় এই মাদ্রাসাটি কুমিল্লার মধ্যে সর্বোচ্চ স্থান করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page